১৯ মে, ২০২৪, রবিবার

রামেকের করোনা ইউনিটে দ্বিগুণ মৃত্যু

Advertisement

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ১৪ জন মারা গেছেন। তাদের মধ্যে করোনায় ৭ জন, করোনা উপসর্গ নিয়ে ৬ জন এবং করোনা নেগেটিভ হয়েও মারা গেছেন একজন।
গতকাল রোববার (২৯ আগস্ট) সকাল ৯টা থেকে আজ সোমবার (৩০ আগস্ট) সকাল ৯টার মধ্যে তারা মারা যান। এর আগে রোববার হাসপাতালের এই ইউনিটে মারা যান ৭ জন।


রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনা সংক্রমণে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নাটোরের ৩ জন, রাজশাহীর ২ জন, নওগাঁর ১জন এবং মেহেরপুরের ১ জন মারা গেছেন।
করোনা উপসর্গে নিয়ে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ এবং নাটোরের ২ জন করে ছয়জন মারা গেছেন। তাছাড়া পাবনার একজন করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন।


হাসপাতালের পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬ জন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। হাসপাতালের ২৯/৩০ ও ৩ নম্বর ওয়ার্ডে তিনজন করে ও ১ নম্বর ওয়ার্ডে দুজন মারা গেছেন।
হাসপাতাল পরিচালক আরও জানান, সোমবার সকাল ৯টা পর্যন্ত ৪১৮ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৬১ জন। যা এক দিন আগে ছিল ১৭৬ জন।


গত বছরের এপ্রিল থেকে এই বছরের জুলাই পর্যন্ত রামেক হাসপাতালে ভর্তি হয়েছেন ৯ হাজার ৩৯ জন রোগী। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৫১১ জন। এ ১৫ মাসে মারা গেছেন ১ হাজার ৬০৯ জন। তাদের মধ্যে করোনায় মৃত্যু হয়েছে ৫২৬ জনের। তাছাড়াও অন্যদের মৃত্যু হয়েছে উপসর্গ নয়তো অন্যান্য শারীরিক জটিলতায়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement