২৭ এপ্রিল, ২০২৪, শনিবার

শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

Advertisement

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিদায়ে এই ম্যাচটা অঘোষিত কোয়ার্টার ফাইনালে পরিণত হয়েছে।

এই ম্যাচে টস জিতেছেন অধিনায়ক সাকিব আল হাসান। নিয়েছেন ব্যাট করার সিদ্ধান্ত। কারণ হিসেবে জানিয়েছেন উইকেটের প্রকৃতির কথা। বললেন, ‘আমরা আগে ব্যাট করব। শুষ্ক উইকেট মনে হচ্ছে। বোর্ডে রান রেখে আমরা সেটা রক্ষা করতে চাই। খেলাটার গুরুত্ব আমরা জানি। আমাদের ভালো খেলতে হবে।’

পাকিস্তান এই ম্যাচে এসেছে টানা দুই ম্যাচ জেতার আত্মবিশ্বাস নিয়ে। সেটা ধরে রেখেই আজকের ম্যাচ জিততে চায় বাবর আজমের দল। বাবরের কথা, ‘জয় সবসময়ই আপনাকে আত্মবিশ্বাস দেয়। সেই ম্যাচে হারিস মোমেন্টামটা ঠিক করে দিয়েছিল, ইফতিখার আর শাদাব সেটা শেষ করেছিল। আমরা এই ম্যাচের জন্য মুখিয়ে আছি।’

এদিন একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। গেল ম্যাচ থেকে আজকের পাকিস্তান ম্যাচে জায়গা হারিয়েছেন হাসান মাহমুদ, শরিফুল ইসলাম এবং ইয়াসির আলি রাব্বি।

এই তিন ক্রিকেটারের বদলে একাদশে ফিরেছেন ওপেনার সৌম্য সরকার। স্পিনার নাসুম আহমেদ এবং পেসার ইবাদত হোসেন খেলতে নামবেন চলতি বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচটি।

পাকিস্তান টানা দুই ম্যাচ জিতে এসেছে এই ম্যাচে। এমন ম্যাচে বাবর আজমের দল তাদের একাদশে কোনো পরিবর্তন আনেনি। দক্ষিণ আফ্রিকা ম্যাচের একাদশ নিয়েই বাংলাদেশের মুখোমুখি হচ্ছে দলটি।
বাংলাদেশ একাদশ:
লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ এবং এবাদত হোসেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement