১৭ মে, ২০২৪, শুক্রবার

সর্বনিম্ন ১০ টাকা ভাড়া করার দাবি মেট্রোরেলে

Advertisement

মেট্রোরেলে ৫০ ভাগ ভাড়া কমিয়ে সর্বনিম্ন ১০ টাকা ভাড়া করার দাবি জানিয়েছে যাত্রী অধিকার নিয়ে কাজ করা বেসরকারি সংগঠন যাত্রী কল্যাণ সমিতি। আজ শনিবার দুপুরে সংগঠনের পক্ষ থেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন—নগরবিদ মোহাম্মদ এমদাদুল হক, গণপরিবহন বিশেষজ্ঞ আবদুক হক, শরীফুজ্জামান শরীফ, তাওহিদুল হক, এম মনিরুল হক।

বক্তারা বলেন, মেট্রোরেলের ভাড়া না কমালে সবাই এই সেবা থেকে বঞ্চিত হবে, এতে সরকারের উদ্দেশ্য সফল হবে না। বিশ্বের অন্যান্য দেশের চেয়ে আমাদের এই প্রকল্পে ব্যয় ও ভাড়া দুটোই বেশি। এজন্য জনগণের ওপর বাড়তি ভাড়া চাপানো ঠিক হবে না। সব দেশেই সরকার ভর্তুকি দিয়ে এ ধরনের গণপরিবহন পরিচালনা করে।

তারা বলেন, অনভিজ্ঞ লোকদের মেট্রোরেল নির্মাণে দায়িত্ব দেওয়ায় তারা কোনো প্রকার সমীক্ষা বা গবেষণা ছাড়া কেবলমাত্র এশিয়ার সর্বোচ্চ ব্যয়ে মেট্রোরেল নির্মাণে যাবতীয় খরচ যাত্রীদের থেকে চড়াদামে উসুলের লক্ষ্যে এবং বেসরকারি বাস কোম্পানিগুলোকে লাভবান করতে সর্বোচ্চ হারে ভাড়া নির্ধারণ করার অভিযোগ করা হয় সংবাদ সম্মেলন থেকে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement