৭ মে, ২০২৪, মঙ্গলবার

সাংবাদিক নেতাদের প্রতিবাদ সমাবেশ স্থগিত

Advertisement

পেশাদার সাংবাদিকদের সংগঠনগুলোর নির্বাচিত ১১ নেতার ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার ডাকা সমাবেশ স্থগিত করা হয়েছে।

বুধবার সংবাদ মাধ্যমে ওই ১১ সাংবাদিকের পক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। 

বিবৃতিতে বলা হয়, ঘটনায় সৃষ্ট পরিস্থিতিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ গণমাধ্যমে কথা বলেছেন। এরই ধারাবাহিকতায় বুধবার (২২ সেপ্টেম্বর) তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের আহ্বানে সচিবালয়ে তার সঙ্গে সাংবাদিক নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সাংবাদিক নেতৃবৃন্দ নির্বাচিত শীর্ষ নেতাদের ব্যাংক হিসাব তলব করার ক্ষেত্রে সংগঠন, প্রতিষ্ঠান ও রাজনৈতিক পরিচয় একীভূত করার ঘটনাকে রহস্যজনক বলে উল্লেখ করেন। তারা বলেন, ঢালাওভাবে ব্যাংক হিসাব তলবের খবরে সারাদেশের সাংবাদিকদের মনে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

বৈঠকে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ইতোমধ্যেই তিনি বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে বিভিন্ন পর্যায়ে কথা বলেছেন। সরকারও দ্রুত এ সমস্যা সমাধানে সচেষ্ট। তিনি এ বিষয়ে সহযোগিতার পরিবেশ রক্ষার স্বার্থে কর্মসূচি স্থগিত রাখার জন্য সাংবাদিক নেতাদের অনুরোধ করেন। মন্ত্রীর অনুরোধের পরিপ্রেক্ষিতে সাংবাদিক নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফিরে আসা পর্যন্ত আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠেয় সাংবাদিকদের কর্মসূচি স্থগিত ঘোষণা করেন।

সচিবালয়ে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement