১৮ মে, ২০২৪, শনিবার

সুনামগঞ্জে বিস্ফোরক তৈরির সরঞ্জাম সহ প্রধান আসামি গ্রেপ্তার

Advertisement

সুনামগঞ্জের জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নের একটি গ্রাম থেকে অভিযান চালিয়ে বিস্ফোরক তৈরির সরঞ্জাম, বিস্ফোরক পাউডার ও ইলেকট্রনিক যন্ত্র উদ্ধারের ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি আফজাল হোসেনকে (২৫) গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) ভোরে হবিগঞ্জ জেলার হবিগঞ্জ উপজেলার দিঘলবাক কাকুরা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জগন্নাথপুর থানা পুলিশ জানিয়েছে। এর আগে গত রবিবার রাতে আফজালের বাবা আখলাকুর রহমান ও ছোট ভাই আমজাদুর রহমানকে (২২) জগন্নাথপুর থানা পুলিশ গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছে।

অভিযান চলাকালীন সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার সুভাশীষ ধর আফজালের গ্রেপ্তারের বিষয়ে বলেছিলেন, ‘অভিযান চলছে। সন্ধ্যার আগে আমরা আপনাদের জানাব।’

পুলিশ জানায়, আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক আটঘর গ্রামের আফজাল হোসেনের বিরুদ্ধে একটি মামলার সমন নিয়ে শুক্রবার জগন্নাথপুর থানা পুলিশ আফজালের বাড়িতে গেলে পুলিশকে ঘরে ঢুকতে বাধা দেওয়া হয়। সেখানে পুলিশ বিপুল পরিমাণ ইলেকট্রনিক যন্ত্র, সাদা পাউডার, সার্কিট দেখতে পায়। এতে সন্দেহ হলে রবিবার আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী ওই বাড়িতে অভিযান চালিয়ে বিস্ফোরক তৈরির সরঞ্জাম, বিস্ফোরক পাউডার ও বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্র উদ্ধার করে। পরে রাতে আফজাল হোসেনের বাবা আখলাকুর রহমান ও ভাই আমজাদুর রহমানকে গ্রেপ্তার করা হয়। তবে ঘটনার মূলহোতা আফজাল হোসেন পলাতক ছিলেন। ঘটনার দুদিন পর অবশেষে মঙ্গলবার ভোরে যৌথ বাহিনী তাকে গ্রেপ্তার করে।

এদিকে জগন্নাথপুর থানার উপপরিদর্শক জিয়া উদ্দিন বাদী হয়ে বিস্ফোরক আইনে আফজাল হোসেনকে প্রধান আসামি করে পাঁচজনের নাম উল্লেখ করে জগন্নাথপুর থানায় একটি মামলা দায়ের করেন।

প্রসঙ্গত আফজাল হোসেন এলাকায় একজন অস্ত্রবাজ সন্ত্রাসী হিসেবে পরিচিত। ২০২০ সালে তিনি সিলেটে অস্ত্রসহ গ্রেপ্তার হয়েছিলেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement