১৪ মে, ২০২৪, মঙ্গলবার

হাজী মোহাম্মদ দানেশ বিশ্ববিদ্যালয়ে ২ ঘন্টা ধর্মঘট

Advertisement

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) স্থায়ী নিয়োগের দাবিতে পরিবহন ধর্মঘট পালন করছেন বিশ্ববিদ্যালয়ের মাস্টাররোলের কর্মচারীরা।

৩ জানুয়ারি (মঙ্গলবার) বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই পরিবহন ধর্মঘট পালন করেন তারা। পরে দুপুর দুইটার পর থেকে সূচি অনুযায়ী গাড়ি চলাচল শুরু হয়।

ধর্মঘটী পরিবহন কর্মচারীরা জানান, বিগত ১৮-১৯ বছর থেকে চাকরি করলেও তাদের চাকরির স্থায়ীকরণ হচ্ছে না। ফলে তারা একরকম অনিশ্চয়তার মধ্য দিয়ে চাকরি করছেন। 

তারা আরও জানান, করোনাকালীন সময়ে দুজন সিনিয়র মাস্টাররোল কর্মচারী মারা গেলেও তাদের চাকরি স্থায়ীকরণ না হওয়ায় ভাতা থেকে বঞ্চিত।

সিনিয়র মাস্টাররোল কর্মচারী মোঃ আব্দুর রাজ্জাক জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন বার বার আমাদের নিয়োগ পিছিয়ে দিচ্ছে। এবার তারা বলছেন ডেপুটি রেজিস্টার নিয়োগের কাগজ হারিয়ে ফেলেছেন। ১৭-১৮ বছর ধরে একরকম অনিশ্চয়তায় চাকরি করছি।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে প্রক্টর অধ্যাপক ড. মো: মামুনুর রশীদ, পরিবহন শাখার পরিচালক অধ্যাপক ড.মো: খালেদ হোসাইন ও সহকারী প্রক্টর ড. ইয়াছিন প্রধান ধর্মঘট পালনকারী কর্মচারীদের সঙ্গে আলোচনা করেন। 

পরে তারা জানান, মাস্টাররোল কর্মচারিদের সঙ্গে একটা বিষয় নিয়ে ঝামেলা হয়েছিল। আমরা তা মিটিয়ে নিয়েছি। এরপর থেকে সিডিউল অনুযায়ী বিকাল ৩টা থেকে বাস চলতে থাকবে। আর কেনো ব্যাঘাত ঘটবে না।

সিনিয়র মাস্টাররোল কর্মচারী মোঃ আব্দুর রাজ্জাক বলেন,“চাকরি স্থায়ীকরণের আশ্বাস দিয়েছেন পরিবহন শাখা। তারা বলেছেন খুব শীঘ্রই সার্কুলার প্রকাশিত হবে। প্রক্টর, সহকারী প্রক্টর এবং যন্ত্র মেরামত ও পরিবহন শাখার পরিচালকের আশ্বাসে আমরা ধর্মঘট তুলে নিলাম। শিক্ষার্থীদের ভোগান্তিতে আমরা দুঃখিত।”

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement