২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

২৪ ঘণ্টায় করোনায় মৃত ও আক্রান্ত বেড়েছে

Advertisement

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত বেড়েছে। আক্রান্ত হয়েছে এক লাখ ১৫ হাজার ১৭৫ জন। মারা গেছে ৮৭৬ জন।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিল এক লাখ ১৪ হাজার ২৬০ জন ও মারা গিয়েছিল ৫২১ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ১৭ লাখ ৭৩ হাজার তিন শ’ জন। মারা গেছে ৬৮ লাখ ১৩ হাজার ৩১৭ জন মানুষ। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৪৮ লাখ ৫৭ হাজার ১৭৩ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৫৬ লাখ ৬৫ হাজার ৯৮১ জন। মোট মৃত্যু হয়েছে ১১ লাখ ৪৯ হাজার ২৫৩ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৬ লাখ ৯১ হাজার ৩৩৮ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৮৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৬ লাখ ৬৭ হাজার ১০২ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ২৪০ জনের।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮২ লাখ ৬৬ হাজার ৭৫৩ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৯ হাজার ২২২ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ৮৫ হাজার ৫২০ জন। মৃত্যু হয়েছে ছয় লাখ ৯৯ হাজার ৩১০ জনের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement