২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

৯০ বছর পর নতুন পোশাকে মিনি মাউস

Advertisement

টিভি পর্দায় নানা কাণ্ড ঘটাত মিকি মাউস। আর তাকে সঙ্গ দিত লাল পলকা ডটের ফ্রকে মিষ্টি মিনি মাউস। ৯০ বছর পর পাল্টে গেল মিনি মাউসের সেই পরিচিত পোশাক। প্যান্ট-স্যুটে সেজে হাজির জনপ্রিয় এ কার্টুন।

কার্টুন চরিত্র মিনি মাউসকে বিশ্বের সবাই চেনে। ১৯২৮ সালে যাত্রা শুরু হয়েছিল তার। ২ ফুট ৩ ইঞ্চির ইঁদুর সে। এতদিন পরে পাল্টে গেল তার পোশাক। সে এবার প্যান্ট-স্যুটে সেজে হাজির। তবে তার নতুন পোশাক নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে।

কেন ওয়াল্ট ডিজনির এই পরিবর্তন? কেন জনপ্রিয় কার্টুনের পোশাক পাল্টে ফেলা হল? প্যারিসের ডিজনিল্যান্ড রিসোর্টের ৩০ বছর পূর্ণ হওয়ার জেরেই বদলে গেল মিনি মাউসের পোশাক। জানা গেছে, এটা সাময়িকভাবেই করা হয়েছে। মিনি মাউসের এই প্যান্ট-স্যুট তৈরি করেছেন ব্রিটেনের ডিজাইনার স্টেলা ম্যাকার্টনি। আইকনিক কার্টুন চরিত্রের জন্য পোশাক তৈরি করতে পেরে রীতিমতো আপ্লুত তিনি।

এই স্টেলা ম্যাকার্টনি নীল রঙের প্যান্ট-স্যুটে সাজিয়েছেন মিনি মাউসকে। এতে আছে কালো ডট। মাথায় নীল রঙের বো-ও দেওয়া হয়েছে। পরিবর্তনশীল চিন্তাধারাকে মাথায় রেখেই মিনি মাউসকে এভাবে সাজানো হয়েছে। এর মাধ্যমে আসন্ন ‘উইমেন’স হিস্ট্রি মান্থ’ (মার্চ ২০২২) উদযাপন করতে চেয়েছেন তিনি।

মিনির এই নতুন রূপ দেখে অনেকেই প্রশংসা করেছেন। আবার অনেকে সমালোচনাও করেছেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement