১৯ মে, ২০২৪, রবিবার

সাকিব-মাশরাফিদের কোই পেতেন যদি স্বাধীনতা না পেতেন: আকরাম খান

Advertisement

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দেশব্যাপী পালিত হয়েছে বিজয়ের সুবর্ণজয়ন্তী। বিসিবিও পালন করেছে, ১৬ ডিসেম্বর মিরপুরে বসেছিলো তারার মেলা। সাবেক ক্রিকেটারদের নিয়ে বিসিবি আয়োজন করেছিলো ক্রিকেট ম্যাচের। বহুদিন পরে ব্যাট বল হাতে মাঠে নেমেছিলো আকরাম নান্নুরা। কথা বলেছেন গণমাধ্যমের সাথেও। আকরাম খান তো বলেই দিলেন স্বাধীনতা না পেলে জাতীয় দলে মাশরাফি, সাকিবদের মত ক্রিকেটার কখনোই আসতো না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বললেন, প্রাপ্তির সঙ্গে আরও অনেক কিছু আছে। যাদের কারণে দেশ স্বাধীন হয়েছে তাদের আবারও স্মরণ করছি। ওরা না থাকলে মাশরাফি, আশরাফুল, তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ, মুস্তাফিজ ওদের মত ভালো খেলোয়াড় পেতাম না। ক্রিকেটে আমরা আস্তে আস্তে এগোচ্ছি। যেভাবে আশা ছিল সেভাবে এগোতে না পারলেও আগের চেয়ে ভালো অবস্থায় আছে। আমার বিশ্বাস ভবিষ্যতে আরও ভালো হবে।

তিনি বলেন, সত্যি বললে ক্রিকেটে আমরা অনেক অর্জন করেছি। বিশ্বে বাংলাদেশকে ভালো ক্রিকেট খেলুড়ে দেশ হিসেবে চেনে। এটা আমাদের জন্য অনেক কিছু।

ক্রিকেটের অগ্রগতি সম্পর্ক্যে আকরম বলেন, দেশের ক্রিকেট আগের থেকে অনেক এগিয়েছে। করোনাভাইরাসের কারণে শেষ দুই বছর কিছুটা ক্ষতি হলেও সেটি কাটিয়ে উঠে এখন সঠিক পথেই আছে টাইগার ক্রিকেট।

তিনি বলছেন, আমরা চেষ্টা করে যাচ্ছি। আমাদের সময়ে জেলা পর্যায়ে কোনো খেলোয়াড় ভালো করলে খবর পেতাম না। এখন সেই সুযোগ দিয়েছি, প্রত্যেক জেলায় কোচ-নির্বাচক আছে। ইনশাআল্লাহ বাংলাদেশ দল আরও ভালো হবে। আমাদের বয়স অন্য দেশের তুলনায় কম। সেই তুলনায় ঠিক আছে। গত দুই বছর করোনার জন্য যতটা পিছিয়ে পড়েছি, অন্য দেশ এত ক্ষতিগ্রস্ত হয়নি। ইনশাআল্লাহ্‌ আমরা এখান থেকে ঘুরে দাঁড়াব এটা আমার বিশ্বাস।’

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement