২৫ ফেব্রুয়ারি, ২০২৪, রবিবার

শিক্ষার্থী ও বিদেশগামী শ্রমিকদের টিকা কার্যক্রম শুরু

Advertisement

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালসহ রাজধানীর সাতটি হাসপাতালে দেওয়া হচ্ছে বিদেশগামী প্রবাসী শ্রমিক এবং শিক্ষার্থীদের কোভিড টিকা। অন্যান্য হাসপাতালগুলোর মধ্যে রয়েছে, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, শেখ রাসেল গ্যাস্ট্রো লিভার ইনস্টিউট হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতাল।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক আশরাফুল আলম বলেন, ‘সরকারি নির্দেশনা মোতাবেক আজ থেকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু করেছি। তিনি বলেন, এখানে শুধুমাত্র সৌদি আরব, কুয়েত ব্যতীত অন্যান্য দেশের প্রবাসী শ্রমিক ও বিদেশগামী শিক্ষার্থীরা এ টিকা নিতে পারবেন। তবে এর আগে অবশ্যই পররাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত হয়ে সুরক্ষা অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করে আসতে হবে।’

সরেজমিনে দেখা গেছে, পূর্বের নিবন্ধন করেছেন কিন্তু টিকা দিতে পারেনি যারা, তারাসহ প্রবাসী শ্রমিক, শিক্ষার্থী ও চিকিৎসক সকলকেই টিকা নিতে দেখা গেছে।

আশরাফুল আলম বলেন, ‘ঢামেক হাসপাতালে আজ বুধবার সিনোফার্মের টিকা দেওয়া হয়েছে ১৩০ জনকে ও ফাইজারের টিকা দেওয়া হয়েছে ২৮৮ জনকে।’ তিনি আরও বলেন, ‘এখানে এই দুই ধরনের বাইরেও পূর্বে নিবন্ধিত বাদপড়াদেরও টিকা দেওয়ার ব্যবস্থা রয়েছে।’ এছাড়া সাধারণ শিক্ষার্থীরা আগের মতোই নিবন্ধিত হয়ে টিকা নিতে পারবেন বলেও জানান তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement