১৯ মে, ২০২৪, রবিবার

ঈদের ছুটিতে খোলা থাকবে কাস্টমস হাউজ

Advertisement

ঈদের ছুটিতে কাস্টমস হাউজ ও স্টেশনসমূহে আমদানি-রপ্তানি, রপ্তানি সংশ্লিষ্ট ও আমদানি সংক্রান্ত শুল্কায়ন কার্যক্রম ‘সীমিত আকারে’ চালু রাখার নির্দেশ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

ঈদের ছুটিকালীন রপ্তানি কার্যক্রম নিরবচ্ছিন্ন রাখার লক্ষ্যে দেশের কাস্টমস হাউজ সমূহের রপ্তানি ও রপ্তানি সংশ্লিষ্ট আমদানি সংক্রান্ত কার্যক্রম সীমিত আকারে চালু রাখার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। আদেশ অনুযায়ী ব্যবস্থা নিতে সব কাস্টমস হাউস ও শুল্কস্টেশনসমূহে ব্যবস্থা নিতে কমিশনারদের নির্দেশ দেওয়া হয়েছে।’

চট্টগ্রাম বন্দর দিয়েই দেশের বেশিরভাগ আমদানি-রপ্তানি হয়। এরপরেই বেনাপোল কাস্টমস হাউস দিয়ে বেশি আমদানি-রপ্তানি কার্যক্রম হয়। ঈদের বন্ধের সময় এই দুটি কাস্টমস হাউসের পাশাপাশি ঢাকা, মোংলা, কমলাপুর আইসিডি ও পানগাঁও কাস্টমসও খোলা থাকবে। তবে ব্যাংক বন্ধ থাকলে অনেক আমদানিকারকেরা বিল অব এন্ট্রি সাবমিট করতে চান না।

ঈদের ছুটিতে কাস্টমস হাউজ ও শুল্ক স্টেশন সচল রাখতে গত ৩০ জুন এনবিআরকে চিঠি দেয় বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন। এরই পরিপ্রেক্ষিতে ঈদুল আজহা উপলক্ষে সীমিত আকারে কাস্টমস হাউজ চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement