৩ মার্চ, ২০২৪, রবিবার

বরিশালের ৬ হাসপাতালে মৃত্যু ১৯,শনাক্ত ৫৩৩

Advertisement

বরিশাল বিভাগের ছয় হাসপাতালে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৯ জন এবং উপসর্গ নিয়ে আরো ১০ জনসহ মোট ১৯ জন মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৫৩৩ জনের।

বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, জেলাভিত্তিক করোনা সংক্রমণ তথ্যে দেখা গেছে, গত একদিনে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ২০২ জন। এ পর্যন্ত এই জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১০ হাজার ৩০৬ জন। ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ১৪৩ জন। সুস্থ হয়েছেন ৬ হাজার ৯৪৬ জন।

দ্বিতীয় সর্বোচ্চ ঝালকাঠি জেলায় নতুন ১২৭ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ৩ হাজার ২১ জন। একদিনে কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৪৫ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৫ জন।

পিরোজপুর জেলায় নতুন শনাক্ত হয়েছেন ৪৮ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৩৭ জন। গত একদিনে কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৫১ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৯৮১ জন।

পটুয়াখালী জেলায় নতুন শনাক্ত হয়েছে ৪৭ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২০ জন। গত একদিনে দুইজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৬০ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৪০৯ জন।

ভোলা জেলায় নতুন শনাক্ত হয়েছে ৪৩ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৬৯ জন। গত একদিনে কারো মৃত্যু না হলেও এখন পর্যন্ত মারা গেছেন ২৬ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৬৯ জন।

বরগুনায় নতুন শনাক্ত হয়েছে ৬৬ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৩ জন। গত একদিনে চারজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৪০ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৩৮১ জন।

এছাড়া করোনা উপসর্গ নিয়ে ১০ জন এবং করোনা আক্রান্ত তিনজন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে, তিনজন বরগুনা ১০০ শয্যার জেনারেল হাসপাতালে এবং একজন করে বাবুগঞ্জ, বামনা ও কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement