২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

চট্টগ্রামে রেকর্ড ভেঙে নতুন শনাক্ত ৭৮৩, মৃত্যু ১০

Advertisement

অতীতের সব রেকর্ড ভেঙে চট্টগ্রামে করোনার শনাক্তে আবারও নতুন রেকর্ড হয়েছে। বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৮৩ জন। যা একদিনের হিসাবে এখন পর্যন্ত সর্বোচ্চ। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ জন। করোনা শনাক্তের হার ৩৭ দশমিক ২৮ শতাংশ। এর আগে বৃহস্পতিবার (৮ জুলাই) সর্বোচ্চ ৭১৩ জনের করোনা শনাক্ত হয়েছিল।

শুক্রবার (৯ জুলাই) সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ১০০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৭৮৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫১০ জন এবং উপজেলায় ২৭৩ জন রয়েছেন। এসময়ে করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত ৬৩ হাজার ৬৯৬ জন।

এতে দেখা যায়, ১৪ উপজেলার প্রায় প্রতিটিতেই বেড়েছে সংক্রমণ। এদিন সবচেয়ে বেশি হাটহাজারী উপজেলায় ৪৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ ছাড়া সীতাকুণ্ড উপজেলায় ৪২ জন , মিরসরাই উপজেলায় ৩৭ জন, রাউজান উপজেলায় ২৮ জন, রাঙ্গুনিয়ায় ২৩ জন, ফটিকছড়ি উপজেলায় ২০ জন , আনোয়ারায় ১৯ জন, পটিয়া উপজেলায় ১৬ জন, সন্দ্বীপ উপজেলায় ১৫ জন এবং সাতকানিয়া উপজেলায় ১২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।  

গত বৃহস্পতিবার (৮ জুলাই) চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারে একটি ল্যাবে দুই হাজার ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ৭১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম নগরের ৪৭৭ জন এবং বিভিন্ন উপজেলার ২৩৬ জন রয়েছেন।   

এদিকে করোনার সংক্রমণ রোধে প্রথম সপ্তাহ শেষে দ্বিতীয় সপ্তাহের লকডাউনও ঢিলেঢালাভাব লক্ষ্য করা গেছে। সড়কে গণপরিবহণ না থাকলেও ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল তুলনামূলক বেশি। স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা কাঁচাবাজারগুলোতে। মাস্কবিহীন ঘোরাফেরা করতে দেখা গেছে সাধারণ মানুষকে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement