২ মার্চ, ২০২৪, শনিবার

খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৪৭, শনাক্ত ১৬৩৯

Advertisement

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে ৪৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে ১৬৩৯ শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট মৃত এক হাজার ৭৭২ যার মধ্যে খুলনা জেলা ৪৬৮, কুষ্টিয়া ৩৮০ জন। আগের চেয়ে শনাক্ত এবং মৃত্যূ বেশি।

আজ বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগে গতকাল এক হাজার ৬৩৯ জন নতুন রোগী শনাক্ত হয়। যা তার আগের দিন ছিল এক হাজার ৬২১। আগের দিনের চেয়ে শনাক্ত এবং মৃত্যু বেশি।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় খুলনায় ১৬, বাগেরহাটে এক, সাতক্ষীরা এক, যশোরে চার, নড়াইল এক, মাগুরা তিন, ঝিনাইদহে চার, কুষ্টিয়ায় ১০, চুয়াডাঙ্গা চার, মেহেরপুরে তিনজনসহ মোট ৪৭ জনের মৃত্যু হয়েছে। গতকাল ছিল ৩৬ জন।

 করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৭৮ হাজার ৪০ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৭৭২ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪৯ হাজার ৯৬১ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে ৪৬৮ জন, তারপর কুষ্টিয়ায় ৩৮০ জন এবং যশোরে ২৪৯ জন, ছোট জেলার মধ্যে চুয়াডাঙ্গায় ১৩১ এবং মেহেরপুরে ৮৮ জন। ঝিনাইদহে ১৫৭ জনের মৃত্যু হয়েছে। 

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৫৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ২৮২ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৪৬৮ জন এবং সুস্থ হয়েছে ১৩ হাজার ৬৪০ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো পাঁচ হাজার ১০৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১০৪ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৫৮৬ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৭১৩ জন এবং মারা গেছে ৮০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে তিন হাজার ৪২২ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৯৮জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৫০৪। এ সময় মারা গেছে ২৪৯ জন এবং সুস্থ হয়েছে নয় হাজার ৫৮৩ জন।

নড়াইলে এ সময়ে শনাক্ত ৪৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৬২৪ জন। মারা গেছে ৭২ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৫৩২ জন।

মাগুরায় শনাক্ত ৭৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২  হাজার ৩৪৭ জন। এ সময় মারা গেছে ৪৩ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৪৬৫ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৩৯ জন। মারা গেছে ১৫৭ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৬১৯ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৭৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৪৭০ জন। মারা গেছে ৩৮০ জন এবং সুস্থ হয়েছে সাত হাজার ৩২৩ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৫৫ জন। মারা গেছে ১৩১ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৮৭৫ জন।

মেহেরপুর গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৮৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৯০৩। এই সময় আক্রান্ত হয়ে মারা গেছে ৮৮ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৯১৬ জন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement