১ মার্চ, ২০২৪, শুক্রবার

রামেকের করোনা ওয়ার্ডে আরও ২৫ জনের মৃত্যু

Advertisement

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন করোনা পজিটিভ হয়ে এবং ১৪ জন উপসর্গ নিয়ে মারা গেছে। এ ছাড়া করোনা-পরবর্তী জটিলতায় মৃত্যু হয়েছে ৪ জনের।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বুধবার সকালে এ তথ্য জানান।

তিনি জানান, বুধবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে রাজশাহীর ১২ জন, পাবনা, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের ৩ জন করে, নওগাঁর দুজন এবং কুষ্টিয়া ও যশোরের একজন করে রয়েছেন।

এর আগে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ১৯ জনের মৃত্যু হয়। এদের মধ্যে ৮ জন করোনা পজিটিভ হয়ে এবং ১০ জন উপসর্গ নিয়ে মারা যান। এ ছাড়া করোনা-পরবর্তী জটিলতায় মৃত্যু হয় একজনের।

ব্রিগেডিয়ার ইয়াজদানী জানান, রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭২ জন। এনিয়ে ৪৫৪ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৫০০ জন।

আগের দিন রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে রাজশাহী জেলার ৪৩০টি নমুনা পরীক্ষায় ১৪৯ জনের করোনা পজিটিভ আসে। রাজশাহীতে শনাক্তের হার ৩৪ দশমিক ৬৫ শতাংশ। নওগাঁর ৫৭ নমুনা পরীক্ষায় ৮ জনের পজিটিভ আসে। শনাক্তের হার ১৪দশমিক ০৪ শতাংশ। চাঁপাইনবাবগঞ্জের ১৩৩ নমুনা পরীক্ষায় ২৫ জনের পজিটিভ আসে। শনাক্তের হার ১৮ দশমিক ৮০ শতাংশ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement