১৭ জুলাই, ২০২৪, বুধবার

রামেকে করোনা ইউনিটে আরও ১৫ জনের মৃত্যু

Advertisement

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৫ জন মারা গেছেন। এরমধ্যে করোনায় ৫ জন এবং উপসর্গ নিয়ে ১০ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে ৪৬ দিনে রামেকে সবমিলিয়ে ৬৪৫ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় যে ১৫ জন মারা গেছেন তাদের মধ্যে রাজশাহীর ১০, নাটোরের ২ জন, নওগাঁর ১, পাবনায় ১ ও মেহেরপুরে ১ জন। মৃতদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, গেল ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৪১৭ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১৪৫ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৪.৭৭ শতাংশ।

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৪৫৪টি এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪৯৮ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬১ জন।

এর আগে গত ১ জুলাই ২২ জন, ২ জুলাই ১৭ জন, ৩ জুলাই ১৩ জন, ৪ জুলাই ১২ জন, ৫ জুলাই ১৮ জন, ৬ জুলাই ১৯ জন, ৭ জুলাই ২০ জন, ৮ জুলাই ১৮ জন, ৯ জুলাই ১৮ জন এবং ১০ জুলাই ১৪ জন, ১৫ জুলাই ১৯ জন মারা গেছে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement