১৯ মে, ২০২৪, রবিবার

রামেক করোনা ওয়ার্ডে ২৪ ঘন্টায় আরও ১৮ মৃত্যু

Advertisement

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের কোভিড ইউনিটে এক দিনে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কোভিড পজিটিভ ছিল ৩ জনের। বাকি ১৫ জন শ্বাসকষ্টসহ উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তারা মারা যান। এদের  মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ২ জন, নওগাঁর ২ জন, কুষ্টিয়ার ১ জন ও সিরাজগঞ্জের ১ জন।

এর আগে বৃহস্পতিবার রাজশাহী মেডিকেলে কোভিড ইউনিটে ১৮ জন, বুধবার ১৯ জন ও মঙ্গলবার ১৮ জনের মৃত্যু হয়।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের কোভিড ইউনিটে ভর্তি হয়েছেন ৭৪ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫২ জন। এ দিন সকাল পর্যন্ত ৪৫৪ বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৫০১ জন। আইউসিইউতে চিকিৎসাধীন ২০ জন।

তিনি জানান, রাজশাহীতে আগের চেয়ে কিছুটা কমেছে করোনাভাইরাসের সংক্রমণের হার। বৃহস্পতিবার রাতে দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪৭৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৪১ শতাংশ কমে করোনা শনাক্তের হার ১৮ দশমিক ১৬ শতাংশ। আগের দিন বুধবার ছিল ২৬ দশমিক ৫৭ শতাংশ।

এর আগে গত মঙ্গলবার ছিল ২১ দশমিক ৯২ শতাংশ, গত সোমবার ২৯ দশমিক ০৩ শতাংশ, গত রবিবার ছিল ৩৪ দশমিক ০৯ শতাংশ আর শনিবার ছিল ৩৩ দশমিক ৮৩ শতাংশ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement