২৫ ফেব্রুয়ারি, ২০২৪, রবিবার

বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়াল

Advertisement

২০১৯ সালের শেষে চীনে শুরু। এরপর গত ১৮ মাসে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে পৃথিবীর সবগুলো দেশে। পৃথিবীর প্রতিটি প্রান্তে প্রাণঘাতী এই ভাইরাস একের পর এক রেকর্ড করছে, ভাঙছে আগেরটি। অনাকাঙিক্ষত এসব রেকর্ড কেউ না চাইলেও থামছে না করোনা।

এরই ধারাবাহিকতায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়িয়ে গেল। এ সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ১৮ কোটি মানুষ। মঙ্গলবার (৬ জুন) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এই তথ্য পাওয়া গেছে।   

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনায় মোট আকান্তের সংখ্যা ১৮ কোটি ৪৯ লাখ ২২ হাজার ৪১৫ জন। এর মাঝে মারা গেছেন ৪০ লাখ ৪৮০ জন। এ সময়ে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৯২ লাখ ৯১ হাজার ৮৬৩ জন। 

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৬০ হাজার ৩১০ জনের। এ সময়ে মৃত্যু হয়েছে আরও ৭ হাজার ১৬১ জনের। এ হিসেবে আক্রান্ত ও মৃত্যু দুটোই এর আগের ২৪ ঘণ্টার চাইতে বেড়েছে।

এর আগের ২৪ ঘণ্টায় ছয় হাজার ৪২৪ জনের মৃত্যু হয়। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয় তিন লাখ ৪৬ হাজার ৪৬১ জনের।

করোনা আক্রান্ত ও মৃত্যুর হিসেবে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপর আক্রান্তের হিসেবে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত আর মৃত্যুর হিসেবে দ্বিতীয় অবস্থান ব্রাজিলের। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৬ লাখ ২১ হাজার ৩৫৫ জনের মৃত্যু হয়েছে। ব্রাজিলে মৃত্যু হয়েছে ৫ লাখ ২৫ হাজার ২২৯ জনের আর ভারতে ৪ লাখ ৩ হাজার ৩১০ জনের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement