১৭ জুলাই, ২০২৪, বুধবার

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে প্রাণ গেল ১৯ জনের

Advertisement

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ছয়জন ও উপসর্গে ১৩ জন মারা গেছেন। আজ রোববার (১১ জুলাই) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর নয়জন, নাটোরের ছয়জন, পাবনার একজন, নওগাঁর দুইজন ও কুষ্টিয়ার একজন রয়েছেন। মৃতদের দুজনের বয়স ২১-৩০ বছর আর বাকি ১৭ জনের বয়স ৪১-৬৫ বছরের মধ্যে ছিল।

সংক্রমণ ও উপসর্গে মৃত্যুর বিষয়ে রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, ‘করোনায় আক্রান্ত হয়ে রাজশাহীর তিনজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও পাবনার একজন মারা গেছেন। উপসর্গ ও সন্দেহভাজন হয়ে রাজশাহীর ছয়জন, নাটোর পাঁচজন, নওগাঁর একজন ও কুষ্টিয়ার একজন মারা যান। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৭৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬১ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২১৪ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ৩০৪ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৪৫৪টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৫১৮ জন।’

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর মেশিনে ২৮২টি নমুনা পরীক্ষায় ৩০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৬৩ শতাংশ।’

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement